ব্লাক বেঙ্গল জাতের ছাগল পালনে প্রথন স্থান অধিকার

শেয়ার করুন

ব্লাক বেঙ্গল জাতের ছাগল পালনে প্রথন স্থান অধিকার

ব্লাক বেঙ্গল জাতের ছাগল ও উন্নয়ন সম্প্রসারণ প্রকল্পে ব্লাক বেঙ্গল জাতের ছাগল খামারি মোঃ জাকিউল ইসলাম ২৪ ইঞ্চি টেলিভিশন পেয়ে প্রথন স্থান অধিকার করেছেন।

বৃষ্পতিবার দুপুরে সদর উপজেলার প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের মূল ফটকের সামনে একদিনের জন্য ব্লাক বেঙ্গল জাতের ছাগলে মেলা আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের আমতলি এলাকার জাকিউল ইসলাম গত তিন বছর আগে তিনি ব্লাক বেঙ্গল উন্নত জাতের মাত্র ৬ টি ছাগল নিয়ে ক্ষুদ্র খামার গড়ে তুলেন। এতে করে তার খামারে ৪৮টি ছাগল উৎপাদনে সক্ষম হন। তিনি আরও জানান, ব্লাক বেঙ্গল একটি উন্নত জাতের দেশি ছাগল আমার ভবিষৎ পরিকল্পনা এ জাতের ছাগল পালন করে বড় ধরণের খামার তৈরি করা।

এদিকে সদর ইউনিয়নের শুড়িভিঠা এলাকার ব্লাক বেঙ্গল জাতের ছাগলের মেলায় মোঃ আব্দুল সামাদ দ্বিতীয় স্থান অধিকার করে তিনিও ২৪ ইঞ্চি টেলিভিশন পেয়েছেন। তিনি গত পাঁচ বছর ধরে মাত্র ৪ টি ব্লাক বেঙ্গল ছাগল দিয়ে খামার তৈরি করে বর্তমানে ৩৫ টি ছাগলে মালিক হয়েছেন।

এক দিনের মেলায় সদর উপজেলা থেকে ৭ জন ছাগল খামারি নিয়ে মেলা আয়োজন করে। এসময় সামাজিক ও নিরাপদ দুরুত্ব বজায় রেখে ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প, প্রাণীসম্পদ অধিদপ্তর বাংলাদেশ ঢাকা ব্যবস্থাপনা ও উপজেলা প্রাণীসম্পদ দপ্তর পঞ্চগড় আয়োজনে আলোচনা ও পুরুষ্কার বিতরণি সভায় ডাঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিধি হিসেবে উপস্থিৎ ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বিশেষ অতিধি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, সদর ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম, গরিণা বাড়ি ইউনিয়ন চেয়ারম্যান লেলিন সহ প্রমূখ।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ [email protected] এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

Back to top button