পঞ্চগড়ে স্বাস্থ্য বিধি অনুসরণ করে খাদ্য ব‍্যবসা সংশ্লিষ্টদের নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ

শেয়ার করুন

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয় মুজিববর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্য বিধি অনুসরণ করে খাদ্য ব্যবসা সংশ্লিষ্টদের বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ পঞ্চগড় জেলা কর্তৃক আয়োজিত নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ( ৭ জুন ) বিকেলে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয় পঞ্চগড়ের আয়োজনে এবং সিভিল সার্জন অফিসের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় পঞ্চগড় জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. ইয়ামিন হোসেনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা: মো: রফিকুল হাসান , আরো উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা সেনেটারী ইন্সপেক্টর মো: সলিমান আলী, পঞ্চগড় পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর মো: হুমায়ুন কবির, বোদা উপজেলার সেনেটারী ইন্সপেক্টর মো: ছলিমুন বারী সহ হোটেল মালিকরা উপস্থিত ছিলেন।

এসময় পঞ্চগড় জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. ইয়ামিন হোসেন হোটেল মালিক ও শ্রমিকদের ব্যক্তিগত ও পারিপার্শ্বিকক স্বাস্থ্যনীতি মেনে খাদ্য ব্যবসা করার পরামর্শ দেন।

তিনি খাদ্য তৈরি, সংরক্ষণ এবং বাজারজাত করণ প্রক্রিয়ায় সকল প্রকার অনিরাপদ কার্যক্রমের কুফল এবং জাতীয় জীবনে এর ক্ষতিকর প্রভাব তুলে ধরে বক্তব্য দেন । প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। এ সময় প্রশিক্ষণে আগ্রহী হোটেল মালিকগণ ধৈর্য ও মনোযোগের সাথে বিষয়বস্তু সম্পর্কে জেনে নেন এবং সকল পালনীয় বিষয় মেনে চলবেন বলে অঙ্গীকার করেন।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ panchagarhonline@gmail.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, পঞ্চগড় অনলাইন ডট কম এর দায়ভার নেবে না।
Back to top button