পঞ্চগড়ে জনস্বাস্থ্য বার্তা প্রচারে রেড ক্রিসেন্ট

শেয়ার করুন

পঞ্চগড়ে জনস্বাস্থ্য বার্তা প্রচারে রেড ক্রিসেন্ট
পঞ্চগড়ে জনস্বাস্থ্য বার্তা প্রচারে রেড ক্রিসেন্ট

স্বাস্থ্য অধিদপ্তর, জেলা প্রশাসন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যৌথ উদ্যোগে পাঁচ দিন জনস্বাস্থ্য বার্তা প্রচারের উদ্যোগ নিয়েছে পঞ্চগড় রেড ক্রিসেন্ট ইউনিট ।

জেলার পাঁচ উপজেলায় একযোগে এই প্রচারনা কার্যক্রম চলবে।

পঞ্চগড় জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান জয়নাল আবেদীন জানিয়েছেন, করোনা সংক্রমণ প্রতিরোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পঞ্চগড় রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ার সাদাত সম্রাট ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আননুর ইসলাম বিপ্লব এর দিক নির্দেশনায় যুব ইউনিটের সদস্যরা জনস্বাস্থ্য বার্তা প্রচার করছে।

জরুরি কাজে বাইরে গেলে সঠিক ভাবে মাস্ক ব্যবহার করা, একে অপর হতে ৩ফুট দুরত্ব বজায় রাখা, কাশি শিষ্টাচার মেনে চলা, সাবান পানি দিয়ে হাত ধোয়া, জ্বর কাশি হলে নিকটবর্ত্তী চিকিৎসকের পরামর্শ নেয়া,বাজার ঘাট মেলা গণপরিবহন পর্যটন এলাকা এড়িয়ে চলা সহ বিভিন্ন বিষয় মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে।

জেলার তেতুলিয়া, বোদা, আটোয়ারী, দেবীগঞ্জ ও পঞ্চগড় সদর উপজেলায় পাঁচ দিন মাইকিং করে প্রচারনার মাধ্যমে জনসচেতনতা কার্যক্রম চলবে।

সঠিক তথ্যের জন্য প্রয়োজনে ৩৩৩ অথবা ৯৯৯ অথবা ১৬২৬৩ এই হেল্পলাইনে ফোন যোগাযোগ করার আহবান জানানো হচ্ছে প্রচারনায়।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ [email protected] এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

মন্তব্য করুন

Back to top button