পঞ্চগড় বিপি ও গার্লস স্কুলে ভর্তির আবেদন যেভাবে

শেয়ার করুন

করোনা ভাইরাসের কারণে আসন্ন শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি স্কুলগুলোর সব শ্রেণিতেই লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। এ পরিস্থিতিতে আগামীকাল মঙ্গলবার (১৫ ডিসেম্বর) থেকে অনলাইনে সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে ভর্তির জন্য আবেদনপত্র পূরণ শুরু হচ্ছে। আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত ভর্তির আবেদনের সুযোগ পাবেন শিক্ষার্থীরা। সফটওয়্যার ব্যবহার করে অনলাইনে লটারি পরিচালনা করা হবে। এদিকে ভর্তির আবেদন ফি কিছুটা কমিয়ে ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। টেলিটক থেকে এসএমএস করে আবেদন ফি দিতে পারবেন শিক্ষার্থীরা।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে সারাদেশের জেলা ও উপজেলার সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

শিক্ষার্থীরা আবেদনের সময় ৫টি স্কুল নির্বাচন করতে পারবেন। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের ১১০টাকা আবেদন ফি দিতে হবে। টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফি জমা দিতে হবে।

জানা গেছে, টেলিটকের ওয়েবসাইটের (https://gsa.teletalk.com.bd/) মাধ্যমে পঞ্চগড় বিপি ও গার্লস স্কুলসহ দেশের সব কটি সরকারি বিদ্যালয়ের ভর্তির আবেদন অনলাইনে করতে হবে। সফটওয়্যার ব্যবহার করে অনলাইনেই লটারির কাজটি হবে, এতে সময় কম লাগবে। লটারি করে হবে সে সিদ্ধান্ত নেবে জেলা উপজেলা ভর্তি কমিটি। এরপর নির্বাচিত বিদ্যালয়ে ভর্তি হবে শিক্ষার্থীরা।

করোনা মহামারিতে সরকারি স্কুলের ভর্তি ফরমের দাম কমিয়েছে সরকার। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১৭০ টাকার পরিবর্তে ১১০ টাকা এবং বেসরকারি বিদ্যালয়গুলোতে ২০০ টাকার স্থলে ১৫০ টাকা করা হয়েছে। করোনার সময়ে বিপুলসংখ্যক অভিভাবকের আয়ের ওপর নেতিবাচক প্রভাব পড়েছে। এছাড়া এ বছর ভর্তি পরীক্ষাও নেয়া হচ্ছে না। এতে ভর্তি সংক্রান্ত ব্যয়ও কমবে। এসব বিবেচনায় ভর্তি ফরমের মূল্য কমিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

পঞ্চগড় জেলায়  অবস্থিত বিপি সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়গুলোতে ভর্তির আবেদনের বিস্তারিত প্রক্রিয়া ব্যাখ্যা করে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পঞ্চগড় অনলাইন ডটকমের পাঠকদের জন্য ভর্তির আবেদনের নিয়মাবলী তুলে ধরা হল।

পঞ্চগড় বিপি ও গার্লস স্কুলে ভর্তির আবেদন বিজ্ঞপ্তি

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ [email protected] এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

Back to top button