পঞ্চগড়ে ইটের বিকল্প ব্লক ব্যবহার ও উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপনে উদ্বুদ্ধকরণ

শেয়ার করুন

চতুর্থ শিল্প বিল্পব ও টেকসই উন্নয়ন নিশ্চিতে পরিবেশ-প্রকৃতির সুরক্ষা এবং সব ধরনের দূষণ রোধ ও পরিবেশ আইন কঠোরভাবে বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন, পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: ইউসুফ আলী তিনি বলেছেন, কৃষি ও পরিবেশ বাঁচাতে উন্নত প্রযুক্তির ইটভাটা ও ইটের বিকল্প ব্লক ব্যবহারে জনসচেতনতা বাড়াতে হবে।

তিনি বুধবারের ( ২১ সেপ্টেম্বর ) দুপুরে জেলার দেবীগঞ্জ উপজেলার ধনমন্ডল গ্রামের শাহিন ব্রিকস চত্বরে উপজেলা প্রশাসন, দেবীগঞ্জ ও পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় এর যৌথ উদ্যোগে দূষণ নিয়ন্ত্রণ, উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপন এবং ইটের বিকল্প ব্লক ব্যবহার উদ্বুদ্ধকরণ কর্মশালায় এ কথা বলেন।এসময় তিনি আরও বলেন, কৃষি প্রধান অঞ্চল পঞ্চগড় জেলা, কৃষিজমি রক্ষা ও উৎপাদনশীলতা বজায় রেখে কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্প স্থাপন করতে হবে। বায়ুদূষণ, শব্দদূষণ ও পরিবেশদূষণ যাতে না হয়, সেজন্য ইটিপি সংবলিত প্রতিষ্ঠান গড়তে হবে।

পঞ্চগড় জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: ইউসুফ আলী, সভাপতিত্বে কর্মশালায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার, গোলাম ফেরদৌস, আরও উপস্থিত ছিলে, জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি জনাব মোঃ আজাহার আলী, আটোয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন, সাকোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি, মোঃ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহিন আলীসহ আরও অনেকে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার, তাঁর বক্তব্যে বলেন, দেবীগঞ্জ উপজেলায় সরকারি নির্মাণ ও সংস্কার কার্যক্রমে ইটের বিকল্প হিসেবে ব্লক ব্যবহার সংক্রান্ত সরকারের নির্ধারিত কর্মপরিকল্পনা অনুযায়ী ব্লক ব্যবহারে সচেষ্ট থাকবেন। এছাড়া আইন মেনে ইটভাটার কার্যক্রম পরিচালনার জন্য ইটভাটার মালিকদের আহ্বান করেন ।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ panchagarhonline@gmail.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, পঞ্চগড় অনলাইন ডট কম এর দায়ভার নেবে না।
Back to top button