মেধাবী যুবকদের কর্মসংস্থান দিতে পেরেছি- জিহাদী ইসলাম নুর

শেয়ার করুন

পঞ্চগড় জেলায় প্রতিষ্ঠিত প্রথম বিবাহ আলোকচিত্রী প্রতিষ্টানের নাম “দ্বিতীয় অধ্যায়”। বর্তমান সময়ের আলোকে ফটোগ্রাফি ছাড়া বিয়ের অনুষ্টান ভাবাই যায়না। সেই স্মৃতি ধরে রাখার উত্তম উপায় ছবি তোলা আর ছবি তোলার ইউনিক কনসেপ্ট ও কাজের স্টাইল ভিন্ন হওয়ায় সবার মন জয় করে নেয় দ্বিতীয় অধ্যায় ।

গতানুগতিক ছবির বাহিরে একটা নতুন ধাচের কাজ করা এবং মানুষের মধ্যে সেটা বন্ধুসুলভ করে তোলা চারটিখানি কথা নয়। যেখানে মফস্বল শহরে ফটোগ্রাফি প্রোফেশনালী উন্নত নয় সেখানে ”গ্লামার এন্ড গ্লো” এর গন্ডি থেকে বেড় হয়ে ন্যাচারাল কন্সেপ্টে ওয়েডিং ফটোগ্রাফিতে নিজের ক্যারিয়ার শুরু করা কঠিন একটা পথ পাড়ি দেয়ার মতো।

‘আমরা প্রকৃতির কাছে অনেক ছোট! প্রাকৃতিক সৌন্দর্যের সাথে মানুষের প্রকৃতিগত সৌন্দর্যের একটা অপাররূপ তুলে ধরতে পছন্দ করেন দ্বিতীয় অধ্যায়।

দ্বিতীয় অধ্যায় শুধুমাত্র পঞ্চগড় শহরেই সুনামধন্য ও আলোড়ন সৃষ্টি করেনি উত্তরবঙ্গের মোটামোটি সবকটা জেলাতেই ছড়িয়ে গেছে। এছাড়াও সারাদেশের বিভিন্ন জেলাও বাদ যায়নি।

কয়েকবছর আগে এই প্রতিষ্ঠানের আবির্ভাব হয় জিহাদী ইসলাম নুর এর হাত ধরে। আজ সেই প্রতিষ্টান দাড় হয়েছে ১০,০০০+ ফলোয়ারের। বর্তমানে এই প্রতিষ্ঠানটির ফটোগ্রাফার ও সিনেমাটোগ্রাফারের সংখ্যাও বেড়ে চলছে। জিহাদী ইসলাম নুর (সিইও) সহ এই প্রতিষ্টানটিতে সংযুক্ত আছেন জাহিদ হাসান মুন্না, আলিউল আজিম বাধন, আবদুল্লাহ আল আমিন আবির, দিদারুল ইসলাম দীপ্ত, মোকাদ্দেসুর রহমান সান, আবিদ হাসান অপু এছাড়াও ফ্রিল্যান্সার হিসেবে কাজ করছে আরো অনেকে।

দ্বিতীয় অধ্যায়ের (Ditio Oddhay) প্রতিষ্ঠাতা জিহাদী ইসলাম নুর বলেন, ”আমি এই প্রতিষ্টানের তরুন ব্যাকারত্ব দুরীকরণের উদ্দেশ্য কিছু মেধাবী যুবকদের কর্মসংস্থান দিতে পেরেছি এবং ভবিষ্যতেও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করার ইচ্ছা আছে”।
দ্বিতীয় অধ্যায়ের চোখে এখন অনেক বড় স্বপ্ন, এগিয়ে যাওয়ার উদ্দাম, যেতে হবে বহুদুর।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ panchagarhonline@gmail.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, পঞ্চগড় অনলাইন ডট কম এর দায়ভার নেবে না।
Back to top button