দুই দিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

শেয়ার করুন

শিশু ও নারী উন্নয়ন সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন’ প্রকল্পের আওয়াতায় জেলা তথ্য অফিসের উদ্যোগে দুই দিন ব্যাপী এই শিশু মেলার আয়োজন করেন।

এ উপলক্ষে বুধবার সকালে বোদা উপজেলা পরিষদ চত্বরে ফেষ্টুন উড়িয়ে প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান, অধ্যাপক মোঃ ফারুক আলম টুপি , পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বোদা উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা তথ্য অফিসার মোঃ হায়দার আলী এবং অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বোদা পৌরসভার মেয়র মোঃ ওয়াহিদুজ্জামান সুজা। মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষীরাণী বর্মণ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আকতারুজ্জামান, বোদা উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এনামুল হায়দার এবং বোদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম প্রমুখসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন ।

এসময় পঞ্চগড় জেলা তথ্য অফিসার মোঃ হায়দার আলী বলেন, দীর্ঘদিন করোনাভাইরাসের সময় স্কুল বন্ধ ছিল। এখন সব স্কুল খুলে গেছে। কাজেই এখন স্কুলে পড়াশোনার সুযোগ আবার এসেছে। শিশুদের উজ্জ্বল ও সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার কথা মাথায় রেখে সরকার বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। শিশুদের মানসিক বিকাশে এই মেলা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে মনে করেন করি।

বক্তাগণ শিশুর মেধার বিকাশ, শিশু অধিকার, শিশু-কিশোর অপরাধ রোধকল্পে শিশুর পারিবারিক শিক্ষার গূরুত্ব, শিশুর মাতৃভাষা চর্চা , প্রভূতবিষয়ে বিষদ আলোচনা করেন । শিশুমেলার ১ম দিনে প্রায় ৫০০ জন শিশু ও অভিভাবক-শিক্ষক উপস্থিত ছিলেন । আলোচনা শেষে একই মঞ্চে বিশেষ সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয় । পরে অতিথিগণ মেলার বিভিন্ন ষ্টল পরিদর্শণ করেন।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ panchagarhonline@gmail.com এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, পঞ্চগড় অনলাইন ডট কম এর দায়ভার নেবে না।
Back to top button