আটোয়ারীতে তরুনদের উদ্যোগে রাস্তা মেরামত

শেয়ার করুন

FB IMG 16001759419190499
আটোয়ারীতে তরুনদের উদ্যোগে রাস্তা মেরামত (ছবি: পঞ্চগড় অনলাইন)

পঞ্চগড় জেলার আটোয়ারীর উপজেলার ৫ নং বলরামপুর ইউনিয়নের লক্ষ্মীদ্বার গ্রামের কয়েকজন তরুনের উদ্যোগে রাস্তা মেরামত করা হয়েছে । ১৫ সেপ্টেম্বর(মঙ্গলবার)দুপুর ১২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত রাস্তা মেরামত কর্মসূচি পালন করে। রাস্তা মেরামত করার ফলে অচল রাস্তাটি সচল হয়েছে।

রাস্তাটি দীর্ঘদিন ধরে অর্ধেক কিলোমিটার এর মতো বিভিন্ন জায়গায় কাদাঁয় ভরপুর ছিল এবং বড় বড় গর্ত হয়েছিল। এ রাস্তা দিয়ে নিত্যদিন চলাচল করতে গিয়ে গর্তে পড়ে সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে হাজার হাজার পথচারী । প্রতিদিন ভ্যান, অটোরিকশাসহ নানামুখি যানবাহন কাদাঁ ও গর্তে পড়ে বড় ধরনের দূর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয় জন প্রতিনিধিরা দেখেও না দেখার ভান করে এড়িয়ে যাচ্ছেন। যেনো এ ব্যাপারে তাদের কোন দায়ভার নেই। শেষে ওই এলাকার রেজাউল, বাবুল, মোজাহারুল, তপন, সৌরভ, প্রলয়, নিশাত, সুজন,তন্ময় এবং আল-আমিনসহ কয়েকজন জন তরুনের উদ্যোগে নিজস্ব ও এলাকাবাসীর অর্থায়নে এবং পরিশ্রমে ইট ও ইটের গুড়াঁ দিয়ে কাদাঁ ও গর্তগুলো ভরাট করে দিয়ে চলাচলের উপযোগী করেছে । এ মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

এ ব্যপারে স্থানীয় রেজাউল ইসলাম বাংলা দর্পন নিউজকে বলেন, “এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ । রাস্তাটি দিয়ে প্রতি শনি ও বুধবার হাটের দিনে শত শত মানুষ যাতায়াত করে। রাস্তাটির অবস্থা খারাপ ও চলাচলের অনুপযোগী হয়ে পড়লে স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্যোগ না থাকায় নিজেদের উদ্যোগে রাস্তাটি মেরামত করেছি। রাস্তাটি দ্রুত পাকা চাই”।

উল্লেখ, ২ মাস আগে এই তরুনদের উদ্যোগে ও এলাকাবাসীর আর্থিক সহযোগিতায় চলাচলের অনুপযোগী কাদাঁয় পরিপূর্ণ থাকা প্রায় হাফ কিলোমিটার রাস্তা মেরামত করা হয়। এলাকায় মানুষকে সার্বিক সহযোগিতা দিতে তাঁরা স্বেচ্ছায় নিবেদিত।

যেভাবে নিউজ পাঠাবেননিউজ পাঠাতে ইচ্ছুক যে কেউ [email protected] এই ঠিকানায় নিজের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার দিয়ে নিউজ পাঠাতে পারেন। আমরা যাচাই বাচাই শেষে আপনার নিউজ যথারীতি প্রকাশ করবো। উল্লেখ্য, নিউজগুলো অবশ্যই পঞ্চগড় জেলার সম্পর্কিত হতে হবে।

এখানে আপনার মন্তব্য  জানান

বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, পঞ্চগড় অনলাইন ডট কম এর দায়ভার নেবে না।

মন্তব্য করুন

Back to top button